হোম আমাদের সম্পর্কে

আমাদের সম্পর্কে

সমাজে বিশ্বাসীদের আর অবিশ্বাসীদের মধ্যে দ্বন্দ লেগে আছে বহু বহু বছর থেকে।কেউ যখন বিশ্বাস করে ধর্ম মানব রচিত,ঠিক তখনই কেউ আবার বিশ্বাস করে ধর্ম স্রষ্টা প্রদত্ত।

আর তাই সর্বস্তরের বাংলা ভাষাভাষী মানুষের কাছে প্রতিনিয়ত নতুন কোন সত্যকে উন্মোচিত করবার লক্ষ নিয়ে আমাদের এই ছোট প্রচেষ্টা।কিভাবে মানুষের নিকটে খুব দ্রুত সত্যকে প্রচার করা যায়, সেই লক্ষ নিয়েই আমাদের নিরলস প্রচেষ্টার ফল আজকের এই “প্রত্যাবর্তন.কম” প্লাটর্ফম।এছাড়া এটি একটি ইসলামিক দাওয়াহ তথা কম সচেতন মুসলিম এবং অমুসলিমদের মাঝে ইসলামের সঠিক চিত্র উপস্থাপন, বোধগম্যকরণ, আত্মস্থকরণ এবং সেই সাথে সকল কুচক্রি মহলের ইসলাম সম্পর্কে প্রচারকৃত ভ্রান্ত ধারণার অবসান ঘটানোই আমাদের লক্ষ। আমরা এমন কিছু তথ্য প্রদান করার চেষ্টা করছি জাতে করে বাংলাদেশের তথা বাংলা ভাষাভাষী সর্বস্তরের মানুষ কে বাংলা ভাষায় সালাফে সালেহীনের উপলব্ধি অনুসারে আহলে সুন্নাহ ওয়াল-জামা‘আহ -এর পথ ও পদ্ধতি মোতাবেক মুসলিমদেরকে তাদের দ্বীনের অত্যাবশ্যকীয় আকীদা ও ইবাদত সংক্রান্ত বিষয়াদির সঠিক জ্ঞান প্রদান কারা যায় এবং অমুসলিমদের কাছে ইসলাম-পরিচিতি ও ইসলামের সৌন্দর্য তুলে ধারা যায়।তবে আমাদের একার পক্ষে তা সম্ভব নয়, সবার ভালো কোন প্রচেষ্টা থাকলেই ইনশাআল্লাহ্‌ সম্ভব এমন উদ্যোগ কে সামনের দিকে এগিয়ে নিয়ে যায়া । আমাদের সবসময় প্রচেষ্টা থাকবে কিভাবে আপনারা শুদ্ধ ইসলাম ভিত্তিক জ্ঞান আহরন করতে পারেন। এই উদ্দেশ্য কে সামনে রেখে আমরা আমাদের প্রচেষ্টাকে শক্তিশালী করব ইনশাআল্লাহ্‌।

আমাদের উদ্দেশ্য

আমাদের মূল লক্ষ্য হচ্ছে দেশের ইসলামিক দাওয়াহ তথা কম সচেতন মুসলিম এবং অমুসলিমদের মাঝে ইসলামের সঠিক চিত্র উপস্থাপন, বোধগম্যকরণ, আত্মস্থকরণ এবং সেই সাথে ভ্রান্ত ধারণার অবসান ঘটানোর মানসে নিরলস প্রচেষ্টা চালিয়ে নিয়ে জায়া। আমাদের প্রকাশিত তথ্যর মাধ্যমে যদি কেহ তার সঠিক রাস্তা খুঁজে পায় তাহলে একদিকে আমরা আসেস নেকির ভাগিদার হবো অন্য দিকে এর মাধ্যমে কোন বেক্তি তার সঠিক পথ খুঁজে পাবে।তাছাড়া আমাদের বিশেষ উদ্দেশ্য হলো আকীদা ও ইবাদত সংক্রান্ত বিষয়াদির সঠিক জ্ঞান প্রদান এবং অমুসলিমদের কাছে ইসলাম-পরিচিতি ও ইসলামের সৌন্দর্য বর্ণনা; ইসলাম সম্পর্কে প্রচলিত ভুল ধারণা নিরসন ও সংশয় দূরীকরণ করা,তাওহীদের ছায়াতলে মুসলিম উম্মাহকে এক করা।ঈমান ও আমলের মাধ্যমে মানুষকে একটি ‘সুন্দর জীবন’ গড়তে সাহায্য করা।ইসলামিক ধর্মচিন্তা ও রীতিনীতি সম্পর্কে মুসলমান ভাই বোনকে অবগত করা, যা সন্ত্রাসবাদ, চরমপন্থা, ভুল ধারনা ও বিদ্বেষের বিরুদ্ধে রক্ষাপ্রাচীর।অমুসলিমদের মাঝে ইসলামের আহ্বান পৌছানো।
মুসলমান ভাই বোনদের প্রয়োজনীয় সেবা প্রদান করা। এই লক্ষ্য নিয়েই আমাদের আগামীর পথ চলা।

আমাদের প্রচেষ্টা

  • আপনাদেরকে ইসলাম সম্পর্কে সঠিক ও নির্ভরযোগ্য তথ্য প্রদান করা।
  • ইসলামিক নানা বিষয় সম্পর্কে আমাদের নিয়মিত পোষ্ট।
  • ইসলামের নামে ভ্রান্ত মতবাদ, বিজাতীয় মতবাদ, কুসংস্কার, অপসংস্কৃতি, অপব্যাখ্যা সম্পর্কে প্রতিনিয়ত মানুষকে সচেতন করা।
  • মুসলমানদের শুদ্ধ ইসলামিক জ্ঞান বৃদ্ধি করা ও তার চর্চা করানো।

“আমাদের প্রচেষ্টায় আপনাদেরকে আমাদের সঙ্গে চাই”

আমাদের আকিদা ও বিশ্বাস

চরমপন্থা বা চরম উদাসীনতার দিকে না ঝুকে, আমরা সবসম্য মধ্য পন্থা অবলম্বন করি, যে পথে চলতেন মুসলিম উম্মাহর প্রথম প্রজন্ম তথা সলফে সালেহিন গন।

সন্ত্রাসবাদকে এবং ইসলামের নামে সম্পন্নকৃত সন্ত্রাসবাদকে আমরা কঠোর ভাষাতে নিন্দা করি এবং এ সকল করর্মের সঙ্গে আমাদের কোন ধরণের সংশ্লিষ্টতা নেই , এবং এ ধরনের কর্মকান্ডকে আমরা সবসময় প্রত্যাখ্যান করি ।ইসলামকে উপস্থাপন করার আখাংকা থেকেই আমাদের এক ক্ষুদ্র প্রচেস্টা।আল্লাহ যেন আমাদেরকে কবুল করেন  এবং আমাদের স্বপ্ন ও উদ্দেশ্য পূরণে সাহায্য করেন। আমীন।

এই ওয়েবসাইটি বিশেষ মতাবলম্বী, রাজনৈতিক দল বা সংগঠনের সাথে কোনো রকম সম্পর্ক নেই। এই ওয়েবসাইটির প্রধান উদ্দেশ্য ইসলামের সঠিক জ্ঞান সকল বাংলা ভাষী মানুষের নিকট পোঁছে দেয়া। এই ওয়েবসাইট পাওয়া যাচ্ছে এমন কোন উপকরণের লেখক, বক্তা, প্রকাশক, সহযোগী প্রতিষ্ঠান বা দলের সাথে এর কোন রকম চুক্তিবদ্ধতা/সংশ্লিষ্টতা নেই। এখানে সকল উপকরণের মৌলিক উদ্দেশ্য জ্ঞান অর্জন।

232ফ্যান্সলাইক
0ফলোয়ারসফলো
0ফলোয়ারসফলো

নতুন আরর্টিকেল

ইমেইলে প্রতিনিয়ত আর্টিকেল সমূহ পেতে সবস্ক্রাইভ করুন