হোম দায়মুক্তি ও নীতিমালা

দায়মুক্তি ও নীতিমালা

  • কোন রাজনৈতিক দল বা সংগঠন,বা কোন বিশেষ মতাবলম্বীদের সাথে এই ওয়েবসাইটের কোনো রকম সংশ্লিষ্টতা নেই।
  • সামষ্টিকভাবে প্রত্যাবর্তন.কম কোনো নির্দিষ্ট ব্যক্তি, মাযহাব বা দলের প্রতিনিধিত্ব করে না।প্রত্যাবর্তন.কমের সাথে জড়িত প্রতিটি ব্যক্তির নির্দিষ্ট দল-মতের সাথে সম্পৃক্ততা তাঁর নিজ দায়-দায়িত্বে সমর্পিত।
  • এই ওয়েবসাইটে এভেইলেবল কোনো কন্টেন্টের লেখক, বক্তা, প্রকাশক, সহযোগী প্রতিষ্ঠান বা দলের সাথে আমাদের কোন রকম চুক্তি /সংশ্লিষ্টতা নেই।এখানে প্রাপ্ত সকল উপকরণের মৌলিক উদ্দেশ্য জ্ঞান অর্জন এবং ইসলামের বিরুদ্ধে তোলা অভিযোগগুলোর খণ্ডন।
  • এটি একটি স্বাধীন সাইট, প্রত্যক্ষ বা পরোক্ষ কোন লিঙ্কের মাধ্যমে কোন সংস্থা আমাদের পেইজ বা ওয়েবসাইট ব্যবহার করতে পারবেনা।
  • আমাদের লেখা কপি করে কেউ কোন প্রোডাক্ট যেমন সাইট, এপ ইত্যাদি তৈরি করতে পারবে না।
  • এখানে প্রাপ্ত সকল উপকরণের মৌলিক উদ্দেশ্য জ্ঞান অর্জন। এখানে প্রকাশিত মতামত বা শেয়ারকৃত লিঙ্কের দৃষ্টিভঙ্গি সবসময় প্রত্যাবর্তন.কম এর নিজস্ব মতামতের প্রতিফলন নাও হতে পারে।
  • প্রত্যাবর্তন.কম ওয়েবসাইটে বা ফ্যান পেইজে পোস্ট করা ফ্যানদের সমস্ত কমেন্ট, লিঙ্ক, ছবি, ভিডিও ইত্যাদি (ইউজার কন্টেন্ট) এই ওয়েবসাইটের ও এর সাথে জড়িত এডমিনদের মতামত বা আদর্শের প্রকাশক নয়। কোন ইউজার কন্টেন্টের জন্য প্রত্যাবর্তন.কম দায়ী নয়, এবং এতে প্রকাশিত কারও মতামত প্রত্যাবর্তন.কম সত্যায়ন করে না।

প্রত্যাবর্তন.কম এ প্রকাশিত মতামত সম্পূর্ণভাবে সংশ্লিষ্ট পোষ্টের লেখকের অথবা বক্তার নিজস্ব দৃষ্টিভঙ্গি, যা শুধুমাত্র তথ্যজ্ঞাপক বা ইসলামের বিরুদ্ধে আরোপিত অভিযোগের খণ্ডনের উদ্দেশ্যে প্রকাশিত, অবৈধ উদ্দেশ্যে নয়। কারও উদ্দেশ্যমূলক, অসংযত অথবা অবহেলামূলক কার্যকলাপের জন্য এই ওয়েবসাইটের অ্যাডমিনরা দায়ী নয়।

  • এ ওয়েব সাইটে প্রচারিত সকল তথ্যের শুদ্ধতার নিশ্চয়তার জন্য অক্লান্ত পরিশ্রম ও আপ্রাণ চেষ্টা করা হয়। তারপরও কিছু ভুলভ্রান্তি থেকে যেতে পারে এবং আমরা এ দায়িত্ব নিতে পারি না যে, প্রচারিত সব বিষয়-বস্তুই ত্রুটিমুক্ত ও নির্ভুল।
  • প্রচারিত তথ্যের বিশুদ্ধতার ক্ষেত্রে প্রত্যাবর্তন.কম কোনো আইনী দায়ভার গ্রহণ করে না।
  • এ ওয়েব সাইটে পরিবেশিত তথ্য ওয়েব সাইট স্বত্বাধিকার কিংবা পরিচালকের অভিমত হিসেবে বিবেচিত নয়।
  • এ ওয়েব সাইটে পরিবেশিত তথ্যের উপর ভিত্তি করে সাইটের ভিজিটর যে সিদ্ধান্তে উপনীত হয়, তার দায়ভার সে নিজেই বহন করবে এবং সেটি ওয়েব সাইটের সাথে সম্পৃক্ত নয়।

প্রত্যাবর্তন.কম এডমিন এ ওয়েব সাইটে পরিবেশিত জ্ঞান ও তথ্যকে যে কোন সময় পরিবর্তন ও সংশোধন করার সম্পূর্ণ অধিকার সংরক্ষণ করে। পূর্ব ঘোষণা ব্যতীত যে কোন সময়ই প্রত্যাবর্তন.কম তার সাইটে পরিবর্তন করার ক্ষমতা রাখে।

প্রত্যাবর্তন.কম এডমিন অত্র ওয়েব সাইটে প্রচারিত স্পর্শকাতর বিষয়বস্তু হতে সৃষ্ট শান্তি ও নিরাপত্তা বিরোধী পরিস্থিতির জিম্মাদার নয়।

  • এ ওয়েব সাইটের সাথে সম্পৃক্ত অন্য ওয়েব সাইটে প্রবেশ করা, এই ওয়েব সাইটে প্রদত্ত লিঙ্কের মাধ্যমে অন্য ওয়েব সাইটে প্রবেশ করার করার ব্যাপারে প্রত্যাবর্তন.কম কোনো দায়-দায়িত্ব বহন করে না। তাতে প্রবেশ করবেন নিজ দায়িত্বেই। কারণ, সে সকল ওয়েব সাইট আমাদের নিয়ন্ত্রণে নেই। এবং এটাও মনে করা যাবে না যে, প্রত্যাবর্তন.কম এ প্রাপ্ত অন্যান্য ওয়েবসাইটের সাথে প্রত্যাবর্তন.কম সম্পৃক্ত বা অন্যান্য ওয়েব সাইটে উপস্থাপিত জ্ঞান ও তথ্যের ব্যাপারে প্রত্যাবর্তন.কম একমত। প্রত্যাবর্তন.কম সে সব ওয়েবের লিংক দিয়ে শুধু কৃতজ্ঞতা প্রকাশ করতে চায়। তাছাড়া সে সব ওয়েব সাইটে প্রদত্ত তথ্যের কোনো দায়-দায়িত্ব প্রত্যাবর্তন.কম কখনও বহন করে না।

ওয়েব সাইটে যে কোন ভুল-ত্রুটি থাকা নিতান্তই স্বাভাবিক। যে কোন ভুল দৃষ্টিগোচর হলে প্রত্যাবর্তন.কমকে অবগত করার জন্য বিনীত অনুরোধ রইল।

এ দায়মুক্তির ছাড়পত্র প্রযোজ্য হবে প্রত্যাবর্তন.কমওয়েবসাইটের সকল ভিজিটারদের জন্য।

বিশেষ নীতিমালা সর্বশেষ আপডেট করা হয়েছে ১/১১/২০১৮ তারিখে।

চুক্তিবদ্ধতা /সংশ্লিষ্টতা

প্রত্যাবর্তন.কম কোন রাজনৈতিক দল বা সংগঠন, বা কোন বিশেষ মতাবলম্বীদের সাথে কোনো রকম সংশ্লিষ্টতা নেই। ফলশ্রুতিতে প্রত্যাবর্তন.কম জড়িত এমন ওয়েবসাইটগুলো যদি ধর্মীয় উন্মোদনমূলক, সহিংস বা বিভ্রান্তিকর কোন মতামত প্রচার করে, তবে প্রত্যাবর্তন.কম তা সমর্থন করবেনা।

যে জীবন ব্যবস্থা মানুষকে শান্তির পথে আহবান করে, সেটি সর্ম্পকে মানুষের মাঝে যদি কোন ভ্রান্তিযুক্ত ধারণার লেশ মাত্র ও থেকে থাকে তবে তার অপনোদন ঘটানোই আমাদের উদ্দেশ্য।

এই সাইটে যদি কোন ধরণের কপিরাইট আইন লঙ্গনের বিষয় আপনার চোখে পড়ে তবে কোন ব্যবস্থা নেয়ার আগে অনুগ্রহ করে সর্বাগ্রে আমাদের সাথে যোগাযোগ করুন, আমরা যত শীঘ্র সম্ভব বিষয়টি সমাধানের আপ্রাণ চেষ্টা চালাব।

আকিদাগত ভ্রান্তি, ফিকহি প্রশস্ততাপূর্ণ বিষয়াদিতে কোনো মতের পক্ষে বিপক্ষে বাড়াবাড়িপূর্ণ আচরণ, এবং ভুল ও মিথ্যা তথ্য প্রকাশ করা থেকে বিরত থাকার ব্যাপারে প্রত্যাবর্তন.কম এর পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করা হয়। উক্ত বিষয়গুলোর কোনোটি কারো চোখে পড়লে প্রত্যাবর্তন.কম এর কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে জানানোর অনুরোধ রইলো।

232ফ্যান্সলাইক
0ফলোয়ারসফলো
0ফলোয়ারসফলো

সর্বশেষ আর্টিকেল

বাতাস সমাচার

মূল: বাতাস সমাচার । লেখক:আব্দুল্লাহ আল মাসুদ । ওয়েব সম্পাদনা: আবু বক্কার ওয়াইস বিন আমর বাতাস মানবজীবনে বেঁচে থাকার অন্যতম মাধ্যম। সেহিসেবে এটি অনেক বড় নিয়ামত। তবে মাঝেমাঝে তিনি নিয়ামতকে নিক্বামে (শাস্তি) পরিণত করেন। যেমন পানিকে জীবনের অপর নাম বলা হলেও পানি দিয়েই তিনি ফিরআউন...

কুরআন মাজিদের রহস্য সংক্রান্ত মুজিজাসমূহ

মূল: ড. মাজহার কাজি । অনুবাদ: মাওলানা ফয়জুলাহ− মুজহিরী। সম্পাদনা: এম মুসলেহ উদ্দিন কুরআন মাজিদের একটি অনন্য দিক হল, তা এমন অসংখ্য আয়াত ধারণ করে...

কুরআন মাজিদের নির্ভরযোগ্যতা ও বিশুদ্ধতা

মূল: ড. মাজহার কাজি  । অনুবাদ: মাওলানা ফয়জুলাহ− মুজহিরী । সম্পাদনা: এম মুসলেহ উদ্দিন কুরআন মাজিদই আল্লাহ তাআলার পক্ষ থেকে প্রেরিত একমাত্র নিখাঁদ গ্রন্থ হিসেবে...

ইমেইলে প্রতিনিয়ত আর্টিকেল সমূহ পেতে সবস্ক্রাইভ করুন